‘আল্লাহ’র দিকে ধাবিত হওয়ার জন্যই করোনা এসেছে’

0

কওমিকণ্ঠ ডেস্ক : জাতীয় মসজিদে বায়তুল মোকাররমের পেশ ইমাম মুফতি মহিউদ্দিন কাসেম বলেছেন, করোনাভাইরাস পাঠিয়েছেন আমাদের সর্তক করার এবং আল্লাহর দিকে ধাবিত হওয়ার জন্য। কিন্ত এর নিদর্শনাবলী আমাদের মাঝে পরিলক্ষিত হচ্ছে না। বরং এখনো আমরা আল্লাহপাকের নাফরমানি করছি।

আজ (২১ মে) শুক্রবার জাতীয় মসজিদে বায়তুল মোকাররমে জুমআ খুৎবা পূর্ব বয়ানে তিনি এসব কথা বলেন।

মুফতি মহিউদ্দিন কাসেম বলেন, মরণঘাতী করোনা সংক্রমণের সময়ে এ বিষয়টি স্পষ্ট হচ্ছে যে, সন্তান, স্ত্রী আত্মীয় স্বজন কেউ কারো নয়। যেমনটি ঠিক কিয়ামতের দিবসে সংঘটিত হবে। সুতরাং অন্য কারোর জন্য আমাদের পরকালকে নষ্ট করা উচিত হবে না।

তিনি বলেন, আল্লাহকে সন্তুষ্ট করতে হবে এবং সমস্ত গুনাহ ছেড়ে বেশি বেশি নেক আমল করতে হবে। নবী করিম সা. বলেছেন, ‘যে মুসলমান রমজান মাস পেল, কিন্ত সারা বছরের গুনাহ মাফ করিয়ে নিতে পারল না, তার মতো হতভাগা আর নেই।’

তিনি আরো বলেন, বিত্তশালী ব্যক্তিদের সর্বোচ্চ পনিরের দাম হিসেব করে জনপ্রতি ২২’শ টাকা দিয়ে ফিতরা আদায় করতে হবে। তবে সর্বনিম্ন ৭০ টাকা দিলেও আদায় হয়ে যাবে।

বৈশ্বিক মহামারী করোনা থেকে রক্ষায় বেশি বেশি তাওবা-ইস্তিগফার, ইবাদত বন্দেগি, তিলাওয়াত ও জিকির-আজকারের মাধ্যমে সামনের দিনগুলো অতিবাহিত করার ওপর গুরুত্বারোপ করেনও পেশ ইমাম।

-কিউকে/জেড

ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  

Comment

Share.