ইন্টারন্যাশনাল কাওমী কাউন্সিলের আত্মপ্রকাশ

0

প্রবাস ডেস্ক : বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত কাওমী মাদরাসা পড়ুয়া আলেমদেরকে নিয়ে ইন্টারন্যাশনাল কাওমী কাউন্সিল নামের সংগঠনটির আত্মপ্রকাশ করা হয়েছে। ইন্টারন্যাশনাল কওমী কাউন্সিলের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

শনিবার (৫ সেপ্টেম্বর) আমেরিকা প্রবাসী মাওলানা ড. এ টি এম ফখরুদ্দীনের সভাপতিত্বে এক ভার্চুয়াল জুম মিটিংয়ে সংগঠনের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে নবগঠিত কমিটির দায়িত্বশীলদের সমন্বয়ে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার জন্যে দায়িত্ব দেয়া হয়।

ঘোষিত কমিটির দায়িত্বশীলরা হলেন, চেয়ারম্যান মাওলানা রফিকুল ইসলাম মাদানী (সউদী আরব), মহাসচিব মাওলানা হাসান মাহমুদ চৌধুরী (কাতার), সাংগঠনিক সচিব মাওলানা উসমান গনী রাসেল (সউদী আরব) ও অর্থ সচিব হাফেজ শাহাদাত হুসাইন (সউদী আরব)।

নবগঠিত কমিটির চেয়ারম্যান মাওলানা রফিকুল ইসলাম মাদানী বলেন, কাওমী মাদরাসার ইতিহাস ঐতিহ্য আন্তর্জাতিক মহলে তুলে ধরতে, আদর্শিক ওলামা হযরতদের একটি ঐক্যবদ্ধ আন্তর্জাতিক প্লাটফর্ম গড়ার লক্ষ্যে কাজ করবে এই সংগঠন। উলামায়ে হকের ঐতিহ্যের মূল ধারার ঐক্য সক্রিয় রাখার উদ্দেশ্যে ও কাওমী মাদরাসার শিক্ষার্থীদের নিজ দেশে ও বিদেশে উন্নত শিক্ষা প্রতিষ্ঠানে জ্ঞান অর্জন করার বিশেষ সুবিধাসহ সকল মানব কল্যাণে অগ্রণী ভূমিকা রাখতে দৃঢ় প্রত্যয়ী এই সংগঠন।

মহাসচিব মাওলানা হাসান মাহমুদ চৌধুরী বলেন, ইন্টারন্যাশনাল কাওমী কাউন্সিল দেশও জাতির কল্যাণে কাজ করবে। আমরা দীর্ঘদিন অনলাইন অফলাইনে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত কাওমী মাদরাসায় পড়ুয়া বাংলা ভাষাভাসি একঝাক মেধাবীও তরুণ আলেমদের সাথে কথা বলে এই সংগঠনের পথচলা শুরু করেছি। তিনি সংগঠনের সফলতার জন্য সবার দোয়া চেয়েছেন।

ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  

Comment

Share.