করোনায় আরো ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৯২

0

কওমিকণ্ঠ ডেস্ক : বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ৪ হাজার ৪৭৯ জনের মৃত্যু হলো। একইসময়ে নতুন করে করোনাতে শনাক্ত হয়েছেন ‍এক হাজার ৫৯২। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৫ হাজার ১৫৭ জন ।

আজ (৬ সেপ্টেম্বর) রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৪২৩ জন এবং মোট সুস্থ ২ লাখ ২১ হাজার ২৭৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৮ দশমিক ০৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ২২৪টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৩৫৪টি। এখন পর্যন্ত ১৬ লাখ ২৯ হাজার ৩১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৫৯২ জন। শনাক্তের হার ১৪ দশমিক ২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ৪ হাজার ৪৭৯ জনের মৃত্যু হলো। মৃত্যুবরণকারীদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ৭ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৫০৪ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৯৭৫ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৮ শতাংশ।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, রাজশাহী বিভাগে ২ জন, খুলনা বিভাগে ৪ জন, বরিশাল ও রংপুর বিভাগে একজন করে এবং সিলেট বিভাগে ৩ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৯ জন এবং বাড়িতে মৃত্যুবরণ করেছেন ৩ জন।

ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  

Comment

Share.