করোনায় আরো ৪৭ জনের মৃত্যু, শনাক্ত ২৬৬৬

0

কওমিকণ্ঠ ডেস্ক : বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যু ২ হাজার ৩৫২ জন। এই সময়ে ২ হাজার ৬৮৬ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন এক লাখ ৭৮ হাজার ৪৪৩ জন।

আজ (১২ জুলাই) রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরো ১১ হাজার ২১০ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯ লাখ ২৯ হাজার ৪৬৫ টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরো ২ হাজার ২৬৬৬ জনের মধ্যে। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৮১ হাজার ১২৯ জনে।

তিনি আরো জানান, আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরো ৩০ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২ হাজার ৩০৫ জনের।মৃত্যুর হার ১ দশমিক ২৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬২৮ জন এবং মোট সুস্থ ৮৮ হাজার ৩৪ জন। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৪৫.৯৮ শতাংশ।

প্রসঙ্গত, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান শহর থেকে প্রথম করোনা শনাক্ত হয়। দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। ২৫ মার্চ প্রথমবারের মতো আইইডিসিআর জানায়, দেশে সীমিত পরিসরে সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  

Comment

Share.