করোনায় ঢাবি কোনো ভূমিকা রাখতে পারেনি : ছাত্রদল (ভিডিও)

0

কওমিকণ্ঠ ডেস্ক : বৈশ্বিক করোনাভাইরাস সঙ্কট মোকাবেলায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কোনো ভূমিকা রাখতে পারেনি বলে ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।

আজ (৬ জুন)  শনিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে এক সংবাদ সম্মেলনে ঢাবি ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব সংগঠনের পক্ষ থেকে এই ক্ষোভ প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, জ্যেষ্ঠ সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব মো. আমান উল্লাহ আমান প্রমুখ।

সাংবাদ সম্মলনে ঢাবি ছাত্রদলের আহ্বায়ক রাকিব বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪২ হাজার শিক্ষার্থীর অধিকাংশই আমাদের মতো মধ্যবিত্ত পরিবারের। অনেক শিক্ষার্থীই টিউশনি করে সৎ পথে জীবনযাপন করে থাকেন। বিগত প্রায় আড়াই মাস যাবত করোনা সঙ্কট চলছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আজঅবধি করোনা সঙ্কট মোকাবেলায় কোনো ভূমিকা পালন করতে পারেনি। উপরন্তু তারা প্রধানমন্ত্রীর যে ত্রাণ ফান্ড রয়েছে সেখানে ১ কোটি ৩৬ লাখ টাকা অনুদান দিয়েছেন। এই অনুদান দেয়া কোনোভাবেই ঠিক কাজ হয়নি। আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি।

একই সঙ্গে গত ৫ মে থেকে বিশ্ববিদ্যালয়ের উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্রে চালু হওয়া করোনাভাইরাসের নমুনা পরীক্ষা কেন্দ্র গত ৩১ মে বন্ধ হয়ে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে তা চালুর দাবি জানিয়েছেন রাকিব।

ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  

Comment

Share.