‘কর্জে হাসানা সুদের বিরুদ্ধে মাইলফলক হিসেবে কাজ করবে’

0

কওমিকণ্ঠ ডেস্ক: বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় শুরা সদস্য ও যুক্তরাজ্য শাখার সহসভাপতি, খাদিমুল ক্বাওম ফাউন্ডেশন ইউকের চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা আতাউর রহমানের ব্যাক্তিগত উদ্যোগে করোনাকালের শুরু থেকে নিয়ে এ পর্যন্ত আলেম ওলামাসহ সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর যে নজির স্থাপন করেছেন তা সত্যি প্রশংসনীয়।

করোনার শুরুতে কয়েক ধাপে সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চলের কয়েক শো আলেম ও শিক্ষাপ্রতিষ্ঠানে নগদ অর্থ ও খাদ্যদ্রব্য বিতরণ করেন। খাদিমুল ক্বাওম ফাউন্ডেশনের পক্ষ থেকে ইতিমধ্যে ফ্রি মাস্ক বিতরণ করা হয়েছে।

আলহাজ্ব আতাউর রহমানের ব্যবস্থাপনায় সিলেট সিটির ৭০০ পরিবারকে বাসমাহ ফাউন্ডেশন যুক্তরাষ্ট্রের অর্থায়নে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে।

তিনি মনে করেন এককালীন সামান্য সহযোগিতা না করে আলেমদের জন্য স্থায়ীভাবে কিছু করতে চান, যাতে করে তারা নিজেরা স্বাবলম্বী হবে এবং এর মাধ্যমে আরও মানুষের কর্মসংস্থান হবে। সেই লক্ষ্যে তিনি নতুন একটি কর্মসূচি হিসেবর কর্জে হাসানার প্রজেক্ট চালু করেছেন।

কর্জে হাসানা রাসুল সাঃ এর একটি গুরুত্বপূর্ণ সুন্নাহ যা সমাজে ব্যাপকভাবে চালু হলে মানুষ সুদ থেকে বেরিয়ে আসতে পারবে এবং এটা সুদের বিরুদ্ধে মাইলফলক হবে ইনশাআল্লাহ।

সিলেটের শেরপুরস্থ একজন উদ্যোমী ও উদ্যোগী আলেমের মাছের খামারে কয়েক হাজার পোনা ক্রয় বাবত কর্জে হাসানা প্রদানের মাধ্যমে এ প্রজেক্ট উদ্বোধন হয়।আল্লাহ যেন এ প্রজেক্টকে কবুল করেন।

বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা এমরান আলমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বর্ষীয়ান রাজনীতিবিদ, বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা রেজাউল করীম জালালী।

বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগরীর সভাপতি মাওলানা গাজী রহমতুল্লাহ, সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা মুতাসিম বিল্লাহ জালালী, জামেয়াতুল ফালাহ আল ইসলামিয়া শেরপুরের মুহতামিম মাওলানা ওজীরুল ইসলাম মাসউদ, জামেয়া মাদানিয়া কাজিরবাজারের শিক্ষক মুফতী মনসুর আহমদ, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগরীর সেক্রেটারি ইকরামুল হক জুনাইদ প্রমুখ।

ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  

Comment

Share.