কাশ্মীর ইস্যুতে মাদারিছে কওমিয়া গোলাপগঞ্জের প্রতিবাদ সভা ও বিক্ষোভ

0

নোমান মাহফুজ: গোলাপগঞ্জে মজলুম মুসলমানদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে এবং কাশ্মিরের ন্যায্য অধিকার প্রতিষ্টার দাবিতে বিশাল প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বাদ আছর মাদারিছে কওমিয়া গোলাপগঞ্জ এর উদ্যোগে গোলাপগঞ্জ চৌমূহনী থেকে মিছিলটি বের করা হয়। বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মার্ভেলাস টাওয়ারের সামনে বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন শায়খুল হাদীস মাওলানা হিলাল উদ্দিন আহমদ।

মাওলানা ইকবাল হুসাইন ও মাওলানা ফয়সল আহমদের যৌথ পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তারা বলেন, কাশ্মীরে মুসলিমদের উপর যে নির্মম নির্যাতন ও গণহত্যা চলছে তা মুসলিম জাতি কোনভাবেই মেনে নেবে না। এমন মানবতা বিরোধী অপরাধের পরও জাতিসংঘ ও ওআইসি’র নির্বিকার ভূমিকায় আমরা হতাশ। বিশ্ব মুসলিম নেতৃবৃন্দকে নীরবতা ভেঙ্গে নির্যাতিত কাশ্মীরী জনতার পাশে দাড়ানোর আহবান জানাচ্ছি।

প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল মতিন শায়খে নাদিয়া, বরায়া বাটুলগঞ্জ মাদরাসার মুহতামিম মাওলানা লুৎফুর রহমান, মাওলানা আব্দুল গফফার, গোলাপগঞ্জ চৌমুহনী জামে মসজিদেও ইমাম ও খতিব মাওলানা ওয়ারিছ উদ্দিন, মাওলানা আব্দুল জলিল, বিশিষ্ট সাংবাদিক মাওলানা শহিদুর রহমান সুহেদ, খাদিজাতুল কুবরা মহিলা মাদরাসা কানিশাইলের মুহতামিম মাওলানা ক্বারী মুখতার আহমদ, দেউলগ্রাম মাদরাসার শিক্ষাসচিব হাফিয মাওলানা আলী আহমদ, ঢাকাদক্ষিন বাজার মসজিদেও ইমাম ও খতিব মাওলানা খায়রুল আমীন মাহমুদী, মাওলানা কায়সান মাহমুদ আকবরী প্রমুখ।

পূর্ব ঘোষিত কর্মসূচী পালনের জন্য আছরের নামাজের আগে থেকেই তৌহিদী ও আলেম-ছাত্র জনতা জমতে থাকে গোলাপগঞ্জ চৌমুহনী জামে মসজিদে। প্রতিকূল আবহাওয়া থাকা সত্ত্বেও তৌহিদী জনতার উপস্থিতিতে টিপ টিপ বৃষ্টিকে উপেক্ষা করে জনতার ঢল নামে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলে। প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল শেষে মোনাজাত পরিচালনা করেন শায়খুল হাদীস মাওলানা নজীর আহমদ বারকোটি।

ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  

Comment

Share.