ঢাকার মহিলা মাদরাসার মুহতামিমদের ঐক্যবদ্ধ করার উদ্যোগ

0

কওমিকণ্ঠ ডেস্ক : রাজধানী ঢাকা মহানগরীর কওমি মাদরাসাসমূহের ঐক্যের আহ্বান জানিয়ে আগামী ৪ জুলাই ঢাকার জামিয়া ইসলামিয়া দারুল উলুম গোলাপবাগ মহিলা মাদরাসায় এক বৈঠকের আহ্বান করা করা হয়েছে। কওমি মহিলা মাদরাসা পরিষদ নামে মহিলা মাদরাসাসমূহের ঐক্যের লক্ষ্যে একটি অরাজনৈতিক সংগঠন হিসেবে আত্মপ্রকাশ ঘটতে যাচ্ছে।

আজ (২৮ জুন) রবিবার কওমি মহিলা মাদরাসা পরিষদের অহ্বায়ক, জামিয়া ইসলামিয়া দারুল উলুম গোলাপবাগ ঢাকা মহিলা মাদরাসার মুহতামিম মাওলানা ফয়জুল্লাহ ইব্রাহিমী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আশাকরি আল্লাহর রহমতে সুস্থততার সাথে দীনের খেদমত আনজাম দিয়ে যাচ্ছেন। আপনি শুনে খুশি হবেন, বৈশ্বয়িক মহামারি করোনা ভাইরাসের প্রদুর্ভাবের কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ কওমি মহিলাসমূহ বন্ধ থাকায় ক্ষতিগ্রস্থ মহিলা মাদরাসাসমূহের পাশে দাঁড়ানো ও খােলার উদ্যোগ গ্রহণ, ভবিষ্যতে মাদরাসাগুলোর মধ্যে পারস্পরিক ঐক্যের জন্য একটি অরাজনৈতিক সংগঠন প্রতিষ্ঠার লক্ষ্যে আমরা কিছু উলামায়ে কেরাম মিলে কর্মপন্থা নির্ধারণের বিষয়ে প্রাথমিক পরামর্শ করেছি।

তবে চূড়ান্তভাবে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে আগামী ৪ জুলাই ২০২০ সকাল ৭ টায় গােলাপবাগ মহিলা মাদরাসায় ঢাকা মহানগর মহিলা মাদরাসাসমূহের মুহতামিমদের নিয়ে একটি জরুরি পরামর্শ সভা আহ্বান করা হয়েছে। এ সভায় মাহনগরের সব মহিলা মাদরাসার মুহতামিমদের উপস্থিত থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে।

মাওলানা ফয়জুল্লাহ ইব্রাহিমী বলেন, বর্তমান সময়ে মহিলা মাদরাসাগুলোর ঐক্যবদ্ধ একটা প্লাটফর্ম সময়ের দাবি। নানান সমস্যায় জর্জরিত মাদরাসাগুলো। ঐক্যবদ্ধ প্রচেষ্টা ছাড়া এ সমস্ত সমস্যা থেকে উত্তরণ সম্ভব নয়। তাই আমরা এক ও নেক হয়ে কাজ করতে চাই। আসুন দীনের জন্য জাতিকে আদর্শ মা উপহার দিতে আমরা ইলম ও আমলের সমন্বয় তৈরি করে মহিলা মাদরাসাগুলোকে শক্তিশালী করি। আগামী ৪ এপ্রিল মহিলা মাদরাসার মুহতামিমদের আমন্ত্রণ জানাচ্ছি।

আলােচ্যসূচী : ১। বর্তমান পরিস্থিতিতে মহিলা মাদরাসাগুলাে দ্রুত খোলার উদ্যোগ গ্রহণের বিষয়ে করণীয় নির্ধারণ। ২। সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি গঠন। ৩। বিবিধ। যে কোনো বিষয়ে জানতে যোগাযোগ- সদস্য সচিব, বেলায়েত হুসাইন আল ফিরোজী, মুহতামিম, দারুস সালাম মহিলা মাদরাসা ইসলাম বাগ ঢাকা। মোবাইল- ০১৬১১-০২৭৭৭৩।

ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  

Comment

Share.