নৌডুবিতে নিহত ১৮ পরিবারের সন্তানদের লেখাপড়ার দায়িত্ব নিচ্ছেন আল্লামা মাসঊদ

0

কওমিকণ্ঠ ডেস্ক : নেত্রকোনায় উচিতপুরে গত ৫ আগষ্ট নৌকাডুবিতে ময়মনসিংহে সদরের সিরতা ইউনিয়নের ১৮জন নিহতদের পরিবারের সন্তানদের লেখাপড়ার দায়িত্ব নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন দেশের বিশিষ্ট আলেমেদ্বীন, আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

তিনি জানান, শোকে কাতর পরিবারগুলোর। মাদ্রাসার ছাত্র, শিক্ষক নিহত হওয়ায় পরিবারের অসহায়ত্বের কথা ভেবে তাদের পাশে দাড়ানো সাধ্যমত সহায়তা করা নৈতিক দায়িত্ব। সেই চিন্তা করে নিহতদের পরিবারের থেকে কেউ লেখাপড়া করার সামর্থহীনদের ৩ বছর লেখাপড়ার যাবতীয় দায়িত্ব নিয়ে শিক্ষা গ্রহণের সহায়তা প্রদানে সুযোগ দিতে চান সামাজিক সংগঠন ইসলাহুল মুসলিমীন পরিষদ বাংলাদেশ।

নেত্রকোনার মদন উপজেলার পর্যটনকেন্দ্র ‘মিনি কক্সবাজার’ খ্যাত উচিতপুরের হাওরে ঘুরতে গিয়ে নৌকাডুবিতে তালেবুল ইলম ও মাদরাসা শিক্ষকদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে আল্লামা মাসঊদ বলেন, কখন কোথায় মৃত্যু হবে আমরা জানি না। নৌকা ডুবে যাওয়া শিক্ষার্থী ও আলেম উলামাকে আল্লাহ তাআলা ক্ষমা করে দিন। শহীদী মৃত্যু হিসেবে কবুল করুন।

কওমী মাদরাসা পরিচালকদের সতর্ক করে ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, আলেমগণ সবসময় সচেতন হবেন। সতর্ক থাকবেন। নিজেদের অসতর্কতার কারণে যেনো কওমী অঙ্গনের গায়ে কোনো দাগ লাগে। আমরা সতর্ক থাকলে ইলহামী মাদরাসার ইলাহামী শিক্ষার্থীদের আল্লহই রক্ষা করবেন।

নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে তিনি বলেন, মৃত্যু অবধারিত। আমরা কেউই জানি না কখন কার ইন্তেকাল হবে। এ মুহূর্তেও আমাদের ধৈর্যধারণ করতে হবে। তাদের মাগফেরাতের জন্য দুআ করতে হবে।

ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  

Comment

Share.