পিরোজপুরে ভার্চুয়াল আদালত বাতিল দাবিতে আইনজীবীদের মানববন্ধন

0

কওমিকণ্ঠ ডেস্ক : বৈশ্বিক মহামারী করোনাভাইরাস সংক্রমণের কারণে চালু হওয়া ভার্চুয়াল পদ্ধতি বাতিল করে স্বাভাবিকভাবে আদালত চালুর দাবিতে মানববন্ধন করেছে পিরোজপুর আইনজীবী সমিতি।

আজ (৭ জুলাই) মঙ্গলবার সকালে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে আয়োজিত এ মানববন্ধনে পিরোজপুরে কর্মরত আইনজীবী এবং আইনজীবী সহকারীরা অংশ নেয়। মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শহিদুল হক খান পান্না, শাহ আলম, দিলীপ কুমার মাঝি,  একে আজাদ এবং মোস্তাফা কামাল প্রমুখ।

বক্তারা বলেন, দেশের সকল সরকারি ও বেসরকারি অফিসের কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে। কিন্তু দীর্ঘদিন আদালতের স্বাভাবিক কার্যক্রম বন্ধ থাকায় এ পেশার সাথে জড়িত আইনজীবী এবং আইনজীবী সহকারীরা বেকার হয়ে পড়েছেন। এমনকি দুর্যোগকালীন এ সময় তারা সরকারের কোন প্রকার সহযোগীতাও পাননি।

বক্তারা আরো বলেন, এছাড়া, আদালত বন্ধ থাকায় সাধারণ মানুষ তাদের ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছেন। অধিকাংশ আইনজীবী ভার্চুয়াল আদালত সম্পর্কে সচেতন নয়। এমনকি এতে সামান্য সংখ্যক আইনজীবী অংশ নেওয়ার সুযোগ পায় বলেও জানান তারা।

তাই ভার্চুয়াল আদালতের সকল কার্যক্রম বন্ধ করে অতিদ্রুত সময়ের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে আদালতের স্বাভাবিক কার্যক্রম চালুর জন্য প্রধান বিচারপতি এবং আইনমন্ত্রীর প্রতি দাবি জানান তারা।

ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  

Comment

Share.