বেফাক প্রতিষ্ঠায় আপনাদের কি কোনো ভূমিকা ছিল?

0

জহির উদ্দিন বাবর ।।

হেফাজত আপনাদের ‘নিজস্ব’ সম্পদ। কোটি কোটি তৌহিদি জনতার আবেগ আর ঈমানি স্পন্দন বেচাকেনা করে নিজেরা আঙ্গুল ফুলে কলাগাছ হয়েছেন। আর সম্ভাবনাময় সংগঠনটিকে বানিয়েছেন ‘নখদর্পহীন’ সাপ। এটা নিয়ে আমাদের কোনো কথা নেই।

কথিত উম্মুল মাদারিসও এক অর্থে আপনাদের নিজস্ব সম্পত্তি। যেকোনো কৌশলী ও স্বৈরাচারী নীতি অবলম্বন করুন, আমাদের খুব একটা মাথাব্যথা নেই। কিন্তু দয়া করে হেফাজত আর হাটহাজারীর নীতি বেফাকে প্রয়োগ করবেন না। কারণ এটা জাতীয় প্রতিষ্ঠান।

আরো পড়ুন : এবার বেফাকের খাস কমিটি নিয়ে আবু ইউসুফ ও আনাস মাদানীর ফোনালাপ ফাঁস (ভিডিও)

যুগসচেতন একদল শীর্ষ আলেমের প্রত্যক্ষ ও পরোক্ষ ভূমিকায় প্রতিষ্ঠানটির যাত্রা। একঝাঁক মেধাবী ও নিবেদিত আলেমের দীর্ঘ সাধনার ফসল এই বেফাক। এর সঙ্গে লাখ লাখ আলেম-উলামার আশা-আকাঙ্ক্ষা ও স্বপ্ন জড়িয়ে আছে।

বেফাক প্রতিষ্ঠায় কি আপনাদের কোনো ভূমিকা ছিল? জাতি মনে করতে পারছে না। বরং দীর্ঘকাল পর্যন্ত আপনারা বেফাকের প্রচণ্ড বিরোধী ছিলেন। একটা শূন্যতার মধ্যে পদ-পদবি নিশ্চিত হওয়ার পর যুক্ত হয়েছেন বেফাকের সঙ্গে।

আপনাদের নেতৃত্ব মেনে নিতে কোনো আপত্তি নেই। কিন্তু লাখো আলেম-উলামার স্বপ্নের এই প্রতিষ্ঠানটিকে স্বজনপ্রীতির আখড়া বানাবেন না। দুশ্চরিত্রবান লোকদের রক্ষায় নগ্ন হস্তক্ষেপ করবেন না। জাতীয় এই প্রতিষ্ঠানটি ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবেন না।

মনে রাখবেন, জাতির আশা-আকাঙ্ক্ষার পরিপন্থী কাজ করে ইতিহাসে সমাদৃত হতে পারবেন না। সাময়িক সুবিধা ভোগ করলেও নিক্ষিপ্ত হবেন আঁস্তাকুড়ে।

ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  

Comment

Share.