সাধারণ দান-সাদাকা কুরবানীর বিকল্প নয় : মাওলানা মেহাম্মদ ইসহাক

0

ডেস্ক রিপোর্ট : খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মেহাম্মদ ইসহাক বলেছেন, কুরবানী হচ্ছে ইসলামের একটি গুরুত্বপূর্ণ ইবাদত। সাধারণ দান-সাদাকা কুরবানীর বিকল্প নয়। যারা করোনাসহ বিভিন্ন সমস্যার কথা বলে ইসলামের একটি গুরুত্বপূর্ণ আমল কুরবানীকে নিরুৎসাহিত করতে চায় তাদের ব্যাপারে সবাইকে সাবধান থাকতে হবে।

আজ (১০ জুলাই) সেমাবার বিকাল ৩ টায় খেলাফত মজলিস বৃহত্তর খুলনা জোনের বিভিন্ন শাখার শূরা সদস্যদের এক ভার্চুয়াল তরবিয়তী মজলিসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাওলানা ইসহাক বলেন, যাদের উপর কুরবানী ওয়াজিব তাদেরকে আসন্ন ঈদুল আযহায় যথাযথভাবে পশু কুরবানী দিতে হবে। দুর্নীতির মহামারিতে দেশের স্বাস্থ্য ব্যবস্থা আজ বিপর্যস্ত। সরকার ও সরকার দলীয় লোকজন ভয়াবহ দুর্নীতিতে ব্যষÍ। রিজেন্ট হাসপাতালে করোনা সনদ জালিয়াতি তার সর্বশেষ প্রমান।

তিনি বলেন, রিজেন্ট হাসপাতালে করোনা সনদ জালিয়াতির কারণে সারা বিশ্বে বাংলাদেশের সুনাম ক্ষুন্ন হয়েছে। ইটালীতে বাংলাদেশীদের ঢুকতে দেয়া হচ্ছে না। এহেন জালিয়াতি ও দুর্নীতির সাথে জগিতদের কঠোর শাস্তি দিতে হবে।

খেলাফত মজলিস বৃহত্তর খুলনা জোনের শাখাসমূহের শূরা সদস্যদের নিয়ে জোন পরিচালক মাওলানা এ কে এম আইউব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ ভার্চুয়াল তরবিয়তী মজলিস সঞ্চালনা করেন খুলনা জোনের জোনের সহকারী পরিচালক ডাঃ আবদুর রাজ্জাক। এতে আলোচনা পেশ করেন সংগঠনের যুগ্মমহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, প্রচার সম্পাদক অধ্যাপক মোঃ আবদুল জলিল প্রমুখ।

এতে খুলনা জেলা সভাপতি মাওলানা এমদাদুল হক, খুলনা মহানগর সভাপতি হাফেজ মাওলানা নাসির উদ্দিন, গোপালগঞ্জ জেলা সভাপতি মাওলানা আফতাব উদ্দিন, বাগেরহাট জেলা সহ-সভাপতি অধ্যাপক ইয়াকুব আলী তালুকদার, ডা. আহমদ ফরিদ, নড়াইল জেলা সেক্রেটারী হাফেজ রুহুল্লাহ, খুলনা জেলা সেক্রেটারী হাফেজ আবদুল্লাহ যোবায়ের, মহানগর সেক্রেটারী এডভোকেট মোঃ শহিদুল ইসলাম, গোপালগঞ্জ জেলা সেক্রেটারী মোল্লা মোহাম্মদ বাকের, বাগেরহাট জেলা সেক্রেটারী মাওলানা ফয়জুম মুনির-সহ জোনভুক্ত শাখাসমূহের শূরা সদস্যগণ ডেলিগেট হিসেবে অংশগ্রহন করেন।

বৈঠকের শেষে সম্প্রতিক সময়ে মৃত্যুবরণকারীদের রুহের মাগফিরাত কামনা করে এবং যারা অসুস্থ আছেন তাদের সুস্থতার জন্য ও করোনভাইরাসের আক্রমন থেকে বিশ্ববাসীর মুক্তির জন্য দোয়া মুনাজাত করা হয়। দোয়া-মুনাজাত পরিচালনা করেন আমীরে মজলিস অধ্যক্ষ মাওলানা মোহম্মদ ইসহাক।

ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  

Comment

Share.