স্বাস্থ্যবিধি মেনে খুলছে নূরানী তালিমুল কুরআন বোর্ডের সকল প্রতিষ্ঠান

0

কওমিকণ্ঠ ডেস্ক : স্বাস্থ্যবিধি মেনে নূরানী তালিমুল কুরআন বোর্ড বাংলাদেশ পরিচালিত সকল প্রতিষ্ঠানসমূহ খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়াও পরীক্ষা ও সিলেবাস সংক্রান্ত সিদ্ধান্তবলী আগামী সপ্তাহের মধ্যে ঘােষণা করা হবে।

আজ (৩১ আগষ্ট) সোমবার বোর্ডটির পরিচালক ও পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির মহাসচিব মাওলানা বেলায়েত হুসাইন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতদ্বারা ‘নূরানী তা’লীমুল কুরআন বাের্ড বাংলাদেশ কর্তৃক পরিচালিত প্রতিষ্ঠান সমূহের পরিচালক/প্রধান শিক্ষকগণের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্মবিষয়ক মন্ত্রনালয়ের অধিশাখা বাংলাদেশ সচিবালয় ঢাকা কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপন স্বারক নং-১৬.০০.০০০০.০০১.১৬.০০২.২০.২১৪ তারিখ- ২৪ আষাঢ় ১৪২৭ মােতাবেক ৮ জুলাই ২০২০ইং এবং গত ৯ ভাদ্র ১৪২৭ মােতাবেক ২৪ আগষ্ট ২০২০ইং তারিখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রনালয়ের মাদরাসা শাখা-২ জারিকৃত প্রজ্ঞাপন নং৫৭.০০.০০০০.০৮৫.৬৯.০০৬.১৫.১৪৬ প্রকাশ করে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, করােনাভাইরাস মহামারিতে জনগনকে সুরক্ষা দিয়ে সফল হয়ে বর্তমান সরকার উক্ত প্রজ্ঞাপন জারি করেন বলে আমরা বিশ্বাস করি। আরাে সতর্কতার জন্য নিম্নলিখিত স্বাস্থ্যবিধি মেনে আমাদের প্রতিষ্ঠান সমূহ পরিচালনায় আর কোন সংশয় বা বাধা নাই।

শর্তগুলো হল—
১. প্রত্যেক শিক্ষার্থীর মাস্ক, হ্যান্ডগ্লাভস ও মাথায় নিরাপত্তা টুপি পরা আবশ্যক।
২. মাদ্রাসায় প্রবেশের পূর্বে মূল প্রবেশদ্বারে স্যানিটাইজিং করতে হবে।
৩. শিক্ষার্থীরা নিজ নিজ কক্ষে অবস্থান করবে। বিক্ষিপ্তভাবে এদিকসেদিক চলাফেরা করবে না।
৪. একজন শিক্ষার্থী থেকে অন্য শিক্ষার্থী কমপক্ষে তিন ফুট দূরত্ব অবস্থান করবে।
৫. কোভিড-১৯ এর কারণে কোলাকুলি ও মুসাফাহা করবে না।
৬. শিক্ষকগণ ও কর্মচারীগণও একইভাবে স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  

Comment

Share.