হিফজ বিভাগ খুলে দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন আতাউল্লাহ হাফেজ্জী

0

কওমিকণ্ঠ ডেস্ক : দেশের সকল মাদরাসার হিফজ বিভাগ খুলে দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ হাফেজ্জী।

তিনি বলেছেন, আমরা আশা করছি এভাবে অচিরেই কুরআন-হাদীসের শিক্ষাকেন্দ্রের সকল কওমী মাদরাসা খুলে দেয়ার ঘোষণা করবেন। এ দেশের সকল ওলামায়ে কেরামের দাবি ছিল কওমী মাদরাসার সকল বিভাগ খুলে দেয়া। সরকার সে দাবিটি আংশিক মেনে নিয়েছে।

আজ (১০ জুলাই) শুক্রবার রাজধানীর কারওয়ান বাজার আম্বরশাহ জামে মসজিদের জুমা খুৎবা পূর্ব বয়ানে তিনি এসব কথা বলেন।

আতাউল্লাহ হাফেজ্জী বলেন, ঈদুল আজহার দিন কওমি মাদরাসার ছাত্ররা তাদের ঈদের আনন্দ ত্যাগ করে ধর্মপ্রাণ মুসলমানদের কুরবানির পশু জবাই করে আসছে। মাদরাসা বন্ধ থাকলে কুরবানি দাতারা চরম দুর্ভোগে পরবেন। অন্য দিকে মাদরাসাগুলোও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে। দেশের জনগণের স্বার্থে আগামী এক সাপ্তাহের মধ্যে কিতাব বিভাগও খুলে দেয়ার আহবান জানান তিনি।

এর আগে আবশ্যিকভাবে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক দেশের সকল হাফিজিয়া মাদরাসা হিফজখানার কার্যক্রম চালুকরণ প্রসঙ্গে ধর্ম মন্ত্রণালয় এই বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে।

গত (৮ জুলাই) বুধবার বিকালে সহকারী সচিব মো: আবুল কালাম আযাদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, বৈশ্বিক কোভিড-১৯ (করােনা ভাইরাস) এর প্রাদুর্ভাব পরিস্থিতিতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের সাথে হাফিজিয়া মাদ্রাসা এবং হিফজখানার কার্যক্রমও বন্ধ রয়েছে।

ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  

Comment

Share.